ঢাকা, শুক্রবার, ১৭ মে, ২০২৪

দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে কবিতা লিখে বহিষ্কার হলেন আ. লীগ নেতা

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু সাজাপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে একটি কবিতা লিখে নিজ ফেসবুকে পোস্ট দেওয়ায় সিরাজগঞ্জের এনায়েতপুর থানা আওয়ামী লীগের এক নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। শনিবার (২৬ আগস্ট) সকালে থানা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মো. আব্দুল কুদ্দুসকে সাময়িক বহিষ্কার করা হয়।


এনায়েতপুর থানা আওয়ামী লীগের সভাপতি আহাম্মদ মোস্তফা খান বাচ্চু ও সাধারণ সম্পাদক আজগর আলীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের কথা জানানো হয়েছে।


এ বিষয়ে এনায়েতপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজগর আলী বলেন, ‘যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে নিজ ফেসবুক আইডিতে কবিতা পোস্ট করে শোক প্রকাশ করেন আব্দুল কুদ্দুস। ওই পোস্ট দিয়ে তিনি দলের আদর্শ পরিপন্থী কাজ করেছেন। বিষয়টি আমাদের নজরে আসার পর এদিন সকালে এনায়েতপুরের দলীয় কার্যালয়ে এ সংক্রান্ত এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সভার সিদ্ধান্ত মোতাবেক তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। একই সঙ্গে তাকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ বরাবর একটি পত্র পাঠানো হয়েছে।’


জানা যায়, আব্দুল কুদ্দুস গত ১৫ আগস্ট নিজের ফেসবুক আইডি থেকে দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক জানিয়ে কবিতা লিখেছেন। পরে তিনি ওই কবিতা তার ফেসবুক আইডি থেকে পোস্ট করেছেন। এতে দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। তিনি আওয়ামী লীগের নেতা হয়েও জাতীয় শোক দিবস নিয়ে কোনো পোস্ট দেননি। ফলে নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ দেখা যায়।

ads

Our Facebook Page